ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, কালের মহানায়ক মেসির বিশ্বজয়!

The Gentle Beast

পৃথিবীর সবচে’ সুন্দর ট্রফি পেল উপযুক্ত বরপুত্র।

আজ আমি কেবলই বন্দনা করতে চাই! জানাতে চাই নতুন বিশ্বচ্যাম্পিয়নদের অভ্যর্থনা, করতে চাই মহাকালের মহানায়ক মেসির বন্দনা!
মহাকালের সেরা বিশ্বকাপ আয়োজনের জন্য কাতারকে শুভেচ্ছা জানিয়ে ফিফাকে জানাতে চাই অভিনন্দন!

মেসি আজ সকল সংশয় মুছে দিয়ে মহাকালের মহানায়কদের পাশে অবস্থান করল! সম্মুখ সারিতেই এখন তার অবস্থান! মেসি এখন অবিসংবাদিত ভাবে GOAT, GREATEST OF ALL TIME!

দা বিউটিফুল গেমঃ মঞ্চ বিশ্বকাপ ফুটবল

বিশ্ব মঞ্চের সব থেকে সুন্দর খেলা ফুটবল, আদর করে যাকে ডাকা হয় THE BEAUTIFUL GAME! তার সবচে বড় বড় মঞ্চ বিশ্বকাপ ফুটবল। প্রায় শতবর্ষী এ আয়োজনকে ঘিরে প্রজন্মের পর প্রজন্ম ধরে চলে আসছে উন্মাদনা! হবে নাই বা কেন? কি দেই নি এই বিশ্বকাপ?! মহানায়কের পর মহানায়ক, অসম্ভবকে জয়ের গল্প, ঘুরে দাড়াবার প্রত্যয়, এমনকি মহান খলনায়ক পর্যন্ত!

জাতিগত দ্বন্দ্বের অবসানঃ বিশ্বকাপ ফুটবলেরর ভূমিকা

বিশ্বকাপ শেষ করে দিয়েছে জাতিগত দ্বন্দ্ব! মানুষ জানতোই না, পাশের প্রতিযোগী দেশটির মানুষের জীবন সংগ্রামের গল্পও আমাদের মতই! সেও পরিবারকে দুমুঠো খাবার দিতে নিজের স্বপ্ন বিসর্জন দিয়ে স্বেচ্ছা দাসত্ব গ্রহন করে বসে আছে!
প্রতিদ্বন্দীতা কেবল রাজাদের, অথচ মরেছে আমার ভাই, মেরেছি আমরাই! আমার প্রতিবেশী ভাইদের জীবনের গল্পগুলি জানাই হত না বিশ্বকাপের মঞ্চে পাশাপাশি না বসলে!

আমি স্বাগত জানাই, সেই সব স্বপ্নদ্রস্টাদের যারা মানুষের অন্তর জানত, বুঝতে পেরেছিল, এদেরকে কেবল কাছে এনে দিতে পারলেই এরা মিলে মিশে একাকার হয়ে যাবে! আধুনিক বিশ্ব ব্যবস্থার দিকে তাকালে আমরা দেখতে পাই, এখন আমরা কেবল একটা দেশেরই নই, বরং ঐক্যবদ্ধ একটি একক বিশ্বের নাগরিক!

বিশ্বকাপ, মেসি ও একটি বাংলাদেশ

মেসি তাই আর শুধুই আর্জেন্টিনার সম্পদ নয়। সে বাংলার তরুন প্রজন্মের আদর্শ! কথা বলেই দেখুন না মেসির বিপক্ষে! দাঁড়িয়ে যাবে একটা জনতার আর্মি মেসির সম্মানে! এবং বলতেই হচ্ছে, মেসি তার সুযোগ্য পাত্র। এতদিন সবাই জানত, এখন ইতিহাস কথা বলবে!

ট্রফি হাতে মেসির ছবি আলোড়ন তুলেছে ইন্টারনেট দুনিয়ায়

মেসিকে কে না দেখতে চেয়েছে এই ট্রফি হাতে! মেসির কাপে চুম্বন তো কাপটিকেও সার্থক করেছে। ব্রাজিল ফেনোমেনন রোনালদো থেকে নেইমার, কে না খুশি হয়ছে মেসির হাতে বিশ্বকাপ দেখে! যোগ্যকে তার প্রাপ্য সম্মান জানাতে জানে যোগ্যরাই!

রাত জেগে এক যুগের বেশি সময় কেবল মেসিকে দেখে গেছে বাংলার তরুন প্রজন্ম! আফসোস থেকে যেত এই প্রজন্মের, মেসির হাতে বিশ্বকাপের সোনালি ওই ট্রফি না উঠলে! পৃথিবীর সব মানুষ এক হয়েছিল কাল সোনালি ট্রফিতে মেসির চুমুর প্রত্যাশায়।। আজকের লেখাটি তাই শুধু মেসির বন্দনায়!

মেসির বন্দনায় মেতে উঠেছে বাংলাদেশ, এবং পৃথিবী

উৎসবে মুখরিত, তর্কে তর্কে স্বপ্নের মত সময় কাটানো প্রতিটি ঘরে আজ চলছে জয়োৎসব। আবার একটু মন খারাপও কি হচ্ছে না? কি দেখবে মানুষ আজ থেকে? কেউ তো আর আপনাকে সময় দিতে বসে থাকবে না! সাদাকালো এই জীবনকে একটি মাস রাঙ্গিয়ে বিদায় নিল বিশ্বকাপ ফুটবল! আর্জেন্টিনার জয়ে মিছিলে মুখরিত রাজপথ, আতশবাজিতে রাঙ্গা রাতের আকাশ! সবই এই মহানায়কের জন্য! ধন্যবাদ মেসি, খেলাটির প্রতি তোমার ভালবাসার জন্য। খেলাটিও ফিরিয়ে দিল তার সর্বোচ্চ মুকুটটি তোমার জন্য!

বিজয় আসবেইঃ একটি প্রেরণার গল্প

বানিজ্যিক পৃথিবীতে বানিজ্যের আড়ালে চলছে ভালবাসার বিজয়! জেগে উঠেছে আজ পৃথিবী, তার সেরা মহানায়কের বিজয়ের জন্য। উদযাপন, উন্মাদনা চলতেই থাকবে! ঝড়ের সমাপনি চলছে এখনো  চায়ের আড্ডায়।

বাংলাদেশ, তুমি তোমার ভালবাসার স্বীকৃতি পেয়েছ! মেসিরাও এখন জানে তোমার কথা!

আর এভাবেই তো লেখা হয় বিজয়ের গল্প!

শেষের পরেও যেন থেকে যায় কিছু কথা

শ্রেষ্ঠ মঞ্চে সেরা আয়োজন, কি ছিল না এই বিশ্বকাপে? গ্রুপ পর্ব থেকেই একটার পর একটা মহীরুহ বধের গল্পকে তো দূর্ঘটনা বলা যায় না! প্রতিটা পর্বের পরতে পরতে রোমাঞ্চের শেষে কাপটি ইতিহাসের সেরা ফাইনালে মেসির অপেক্ষাতেই যেন! তাই মেসি, বাংলাদেশ থেকে জানাই প্রান ঢালা ভালবাসা! মানুষের মনে চির অমর হবার সব আয়োজনই শেষ! এখন কেবল উদযাপন চলতেই থাকবে! ৩৬ বছর তোমাদের ভালবেসে গেছে বিশ্ব, তাই জয় হল প্রচেষ্টার! মেসি থেকে যাবে অনুপ্রেরনার গল্প হয়ে!

THANK YOU FOR THE BEAUTIFUL GAME!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Reviews

Popular Articles